৫টি আসনে নৌকার মনোনয়নপত্র সংগ্রহের সংখ্যা বেড়ে ১৯

দ্বিতীয় দিনে নারায়ণগঞ্জ জেলার ৫টি আসনে আ’লীগের মনোনয়ন ফরম সংগ্রহের তালিকা আরও দীর্ঘ হয়েছে। সবকটি আসনে এ পর্যন্ত ১৮ জন প্রার্থী ১৯টি মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই দুটি আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। রবিবার (১৯ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তারা মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

এর আগে, গত শনিবার দিনব্যাপী নারায়ণগঞ্জ জেলায় ৭ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেন।

মনোনয়ন পত্র সংগ্রহ করলেন যারা :-

নারায়ণগঞ্জ-৫ আসনে (শহর-বন্দর) মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৫ জন। তারা হলেন-  নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য আনিসুর রহমান দিপু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মো. সোবহানী আরাফাত (জি এম আরাফাত)।

নারায়ণগঞ্জ-৪ আসনে (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ২ জন। বর্তমান সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ। 

নারায়ণগঞ্জ-৩ আসনে (সোনারগাঁও) মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৮ জন। তারা হলেন- সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল্লাহ আল কায়সার হাসনাত,সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, কাঁচপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোশাররফ হোসেন, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য ও সোনারগাঁ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মোঃ বাবুল ওমর বাবু, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য এরফান হোসেন দীপ ও কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য দীপক কুমার বণিক, বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য ও সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা এ.এইচ.এম. মাসুদ দুলাল, সংরক্ষিত নারী আসনে সাবেক সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম।

নারায়ণগঞ্জ-২ আসনে (আড়াইহাজার) মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন এক জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবু। 
এছাড়া এই আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজালাল মিয়া, কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান মোল্লা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

নারায়ণগঞ্জ-১ আসনে (রূপগঞ্জ) মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন ৩ জন। তারা হলেন- বস্ত্র ও পাটমন্ত্রী এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল হাই, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্জাহান ভূঁইয়া।

প্রসঙ্গত: মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে আগামী ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। এবং ৭ জানুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।