২৪ ঘণ্টায় নারায়ণগঞ্জ ছাড়া করবো, বিএনপিকে শামীম ওসমান

নিজস্ব প্রতিনিধি :

বিএনপি দলকে উদ্দেশ্য করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ওরা বলে পুলিশ ছাড়া আসতে। আমি পুলিশের কাছে অনুরোধ করছি সব পুলিশ প্রশাসন ওদের পক্ষে থাকেন। চব্বিশ (২৪) ঘণ্টায় নারায়ণগঞ্জ ছাড়া করবো। আপনাদের মনে নেই, আপনারা যখন সরকারি দল ছিলেন তখন স্বরাষ্ট্রমন্ত্রী মতিন চৌধুরী নারায়ণগঞ্জে এসে আমাদের অনুমতি ছাড়া নামতে পারেনি। আমাদেরকে ওরা পুলিশ দেখায়।

শনিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের রাইফেল ক্লাবে আওয়ামী লীগের এক কর্মী সভায় তিনি এ কথা বলেন।

ষড়যন্ত্রের কথা উল্লেখ করে তিনি বলেন, আমি এক বছর ধরে বলছি। রাজনীতিতে একটি হিসেব নিকেশের ব্যাপার আছে। আমরা খোঁজখবর রাখার চেষ্টা করি। চারিদিকে ষড়যন্ত্র হচ্ছে। যারা এই ষড়যন্ত্র করছে তারা একাত্তরে বিরোধিতা করেছিল, আমাদের মা বোনদের পাকিস্তানিদের হাতে তুলে দিয়েছিল।

দেশকে রক্ষা করার কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের দায়িত্ব এ দেশকে রক্ষা করা। সেসময় স্লোগান ছিল বীর বাঙালি অস্ত্র ধরো বাংলাদেশ স্বাধীন করো। আজকের স্লোগান বীর বাঙালি ঐক্য গড়ো বাংলাদেশ রক্ষা করো। যারা লাফালাফি করে বলছে সরকার ফেলে দেবে। অনেকদিন ধরেই এগুলো শুনছি৷ আমি আগেও বলেছি এখনো বলছি, ক্ষমতায় শেখ হাসিনা আছে বাংলাদেশের জনগণ শেখ হাসিনা কেই ক্ষমতায় রাখবে, ইনশাআল্লাহ।

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, নারায়ণগঞ্জে এখন রাস্তায় জাতির পিতার কন্যাকে অশ্লীল ভাষায় গালি দিয়ে মিছিল করে। মিছিল করুক আপত্তি নেই। তবে তারা যে ভাষায় গালি দেয় তা মেনে নেওয়া যায় না। 

নেতৃত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, আমরা বাংলাদেশের নেতৃত্ব দেই না। আমরা নারায়ণগঞ্জে নেতৃত্ব দেওয়ার চেষ্টা করি। এখানে যারা আছি তারা বলতে পারবেন, এ নারায়ণগঞ্জ ভূমিকা পালন করে অন্য কারও সার্টিফিকেট দরকার নেই। বঙ্গবন্ধু নিজে তার আত্মজীবনীতে লিখে গেছেন৷ প্রতিটা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে নারায়ণগঞ্জ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া সহ আরও অনেকে।