২০ বছর পর ছোট ভাইকে ফিরে পেলো বড় ভাই

বিশ বছর আগে হারিয়ে যাওয়া বাকপ্রতিবন্ধী ভাই এটিএম মাসুদ ওরফে খোকা (৩২) কে ফিরে পেয়েছেন তার বড় ভাই সুজন। বুধবার দুপুরে সোনারগাঁ উপজেলার  বেপারীবাজার থেকে মেঘনা স্বেচ্ছাসেবী সংগঠন আসুন মানুষকে ভালোবাসি (একটি মানবিক সংগঠন) এর মাধ্যেমে প্রতিবন্ধী খোকাকে পেয়েছে তার ভাই সুজন।

হারিয়ে যাওয়া খোকা নরসিংদী জেলার মনোহরদী উপজেলার বড়চাপা ইউনিয়নে চর তারাকান্দি গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা কাজিম উদ্দিন মাস্টারের ছেলে।

খোকার ভাই সুজন বলেন, আমার ভাই গত বিশ বছর আগে নরসিংদী থেকে হারিয়ে যায়। তাকে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও পাওয়া যায়নি। এলাকায় আমরা মাইকিং করে ও পোস্টার লাগিয়ে তার কোনো খোঁজ পাইনি। এভাবেই কেটে যায় বিশটি বছর। গত মঙ্গলবার ভাইকে খুঁজে পাওয়ার একটি খবর আসে নরসিংদী প্রেসক্লাবের সভাপতি শরিফুল ইসলাম শাকিল এর মাধ্যমে জানতে পারি।

 তিনি জানান, আমার ভাই নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়ের মেঘনাঘাট আছেন। পরে আমি ও আমাদের এলাকার মেম্বারকে নিয়ে সোনারগাঁয়ের মেঘনা ঘাট আসি, এখানে মেঘনা স্বেচ্ছাসেবী সংগঠনের শাহাজালাল ও স্থানীয় সেলিম রেজা মেম্বারের মাধ্যমে খোকাকে আমাদের হাতে তুলে দেন। ভাইকে পেয়ে আমি ও পরিবারের সবাই দারুণ খুশি।

মেঘনা স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক শাহজালাল বলেন, তাকে আমরা করোনার সময়  রাস্তায় দেখতে পাই তখন আমি ও আমার সংগঠনের লোকজন তাকে নিয়ে বিভিন্ন চিকিৎসার মাধ্যমে সুস্থ করে তুলি। ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিবন্ধী খোকাকে তার ভাইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে।