স্বেচ্ছাচারিতার অভিযোগে জাপা ২ নেতার পদত্যাগ

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে অর্থ বাণিজ্য এবং সোনারগাঁয়ের সাবেক এমপি লিয়াকত হোসেন খোকার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে পদত্যাগ করেছেন সোনারগাঁয়ের জাতীয় পার্টির দুই নেতা।

রোববার (২১ জানুয়ারি) সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তারা পদত্যাগ করার ঘোষণা দেন।

পদত্যাগকারী দুজন হলেন- জামপুর ইউনিয়ন জাতীয় পার্টির আহ্বায়ক শাহ মো. হানিফ ও জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী জিসান।

সংবাদ সম্মেলনে ওই নেতারা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নু অর্থ বাণিজ্য করার অভিযোগে তারা পদত্যাগ করেছেন।

সংবাদ সম্মেলনে হানিফ বলেন, পাকিস্তান আমল থেকে আমরা আওয়ামী লীগ করে আসছি। আমরা মনে-প্রাণে বঙ্গবন্ধুর আদর্শ লালন-পালন করি। এ ইউনিয়নের আমি ৫ বছর নির্বাচিত চেয়ারম্যান ছিলাম। জাতীয় পার্টি মহাজোটের শরীক ও এখানকার এমপি দলটির হওয়ায় আমি জাপায় অংশগ্রহণ করি। পরবর্তীতে খোকা সাহেব জানতে পারলেন আমরা আওয়ামী লীগের সন্তান। যার ফলে তিনি আমাকে আর কোনো মিটিং বা দলের বৈঠকে ডাকেননি।

তিনি আরও বলেন, দলে খোকা সাহেবের স্বেচ্ছাচারিতা ও কোনো জবাবদিহিতা না থাকায় আমি আজ থেকে নিজ ইচ্ছায় স্বেচ্ছায় পদত্যাগ করলাম।