সোনারগাঁয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর ও বিজয় পার্ক উদ্বোধন করলেন এমপি খোকা 

সোনারগাঁ প্রতিনিধি : নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার মুক্তিযুদ্ধাদের বহুল প্রতিক্ষিত স্বপ্নের ‘মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও বিজয় পার্ক উদ্বোধন করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নারায়ণগঞ্জ-৩ এর সাংসদ লিয়াকত হোসেন খোকা এমপি।

বুধবার (২৫ অক্টোবর) বিকেলে সনমান্দি ইউনিয়নের সনমান্দি গ্রামে ভিত্তিপ্রস্তর উন্মোচনের মাধ্যমে রাস্তার পাকাকরণ কাজ ও মুক্তিযোদ্ধা স্মৃতি জাদুঘর এবং বিজয় পার্ক উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। 
এ সময় এমপি খোকা বলেন, মুক্তিযোদ্ধারা হাতে অস্ত্র তুলেছিলেন বলেই আমরা স্বাধীন রাষ্ট্র পেয়েছি। আমরা মেম্বার, চেয়ারম্যান, এমপি-মন্ত্রী হতে পারি। তাই মুক্তিযোদ্ধারাই বাঙালী জাতির শ্রেষ্ঠ সন্তান। তারা এই মুক্তিযুদ্ধ জাদুঘরের দাবী করেছিল বলেই আমি বহুদিন যাবত চেষ্টা করে আজ সফলতা অর্জন করি। ইনশাআল্লাহ মুক্তিযোদ্ধাদের ভবিষ্যৎ পরিকল্পনা গুলো বাস্তবায়ন করা হবে।

এছাড়াও অত্র ইউনিয়নের চরবুলুয়া, আলিপুরা শাজালেরকান্দি – সোনাখালী ভায়া মামুরদী সড়কসহ আরো কয়েকটি গ্রামীণ রাস্তার পাকাকরণ কাজের ভিত্তি প্রস্তর ও প্রেমের বাজার ব্রিজ উদ্বোধন করেন এমপি খোকা।
সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজওয়ান উল-ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামসুল ইসলাম ভুইয়া, বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি, নারায়ণগঞ্জ জেলা জাতীয় পার্টি সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আবু নাইম ইকবাল, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান, জাবেদ রায়হান জয়।

আরো উপস্থিত ছিলেন সোনারগাঁ এলজিইডির উপসহকারী প্রকৌশলী সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল জব্বার, প্রচার সম্পাদক ফজলুল হক মাস্টার, জাপা পৌর নেতা হাসান ইমাম,হারুন মেম্বারসহ অত্র ইউনিয়নের সকল মেম্বারগন, জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা।

স্থানীয় বাসিন্দা বদরুল ইসলাম বলেন, সড়কগুলো খুবই গুরুত্বপূর্ণ। দীর্ঘদিন ধরে দুর্ভোগ নিয়ে স্থানীয় লোকজন চলাফেরা করছে। সড়কগুলো পাকাকরণের ফলে এলাকার শত শত মানুষের দীর্ঘদিনের কষ্ট লাঘব হবে।
তাছাড়া মুক্তিযোদ্ধাসহ সকল বক্তারা স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার প্রতি এলাকাবাসীর পক্ষে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।