সিদ্ধিরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের ওয়ার্ড কমিটিতে পদত্যাগের হিড়িক

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

সিদ্ধিরগঞ্জে স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত ৯টি ওয়ার্ডের কমিটি থেকে একযোগে ১২ জন পদত্যাগ করেছেন। বহিরাগত, নিষ্ক্রিয়, হত্যাসহ একাধিক মামলার আসামি, পুলিশের সোর্স, কিশোরগ্যাং নেতাদের পদপদবী দেওয়া ও ত্যাগীদের অবমূল্যায়ন এবং অনেককে না জানিয়ে কমিটিতে রাখার প্রতিবাদ জানিয়ে শুক্রবার (৪ আগস্ট) সন্ধ্যায় হীরাঝিল রোজ গার্ডেন চাইনিজ রেষ্টুরেন্টে সাংবাদিক সম্মেলন করে তারা পদত্যাগ করেন। পাশাপাশি গঠিত পকেট কমিটি বাতিল করে নতুন ভাবে কমিটি করার দাবি জানান তারা।  

পদত্যাগ করা নেতারা হলেন- ১ নং ওয়ার্ড কমিটির সহ সভাপতি আরাফাত রহমান বাবু, রহুল আমিন, ২ নং ওয়ার্ডের সহ সভাপতি আজিজ মোল্লা, প্রচার সম্পাদক ফেরদৌস আহম্মেদ, অর্থ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন দুলন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো: রনি, ৩ নং ওয়ার্ডের দপ্তর সম্পাদক আবিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আরমান, অর্থ বিষয়ক সম্পাদক অজিদ সিং, সমাজকল্যাণ সম্পাদক আহাদুল হক, ৬ নং ওয়ার্ডের যুগ্ন সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাদল ও সহ সভাপতি সাইদুর রহমান মন্ডল।  

সাংবাদিক সম্মেলনে তারা অভিযোগ করে বলেন, কমিটিতে একই ব্যক্তিকে রাখা হয়েছে একাধিক পদে। বিভিন্ন অপরাধ ও অপকর্মে জড়িতরা পেয়েছে গুরুত্বপূর্ণ পদ। ত্যাগী ও দলীয় কাজে সক্রিয়রা হয়েছে পদ বঞ্চিত। প্রাধান্য পেয়েছে নিষ্ক্রিয়, প্রবাসী ও বহিরাগতরা। তাই দলীয় স্বার্থে প্রতিটি ওয়ার্ডের মনগড়া কমিটি বাতিল করে যোগ্য নেতাকর্মীদের নিয়ে নতুন করে কমিটি করার দাবি জানানো হয়।  

উল্লেখ্য, গত ৩১ জুলাই কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ড. কাজী শাহানারা ইয়াসমিন, কার্যনির্বাহী সদস্য ড. বৈতালী চক্রবর্তী ও মিরাজ বিল্লাহ স্বাক্ষরিত সিদ্ধিরগঞ্জের নয়টি ওয়ার্ড কমিটি অনুমোদন দেওয়া হয়। ঘোষিত ১ নং ওয়ার্ড কমিটিতে প্রচার সম্পাদক পদে যাকে রাখা হয়েছে তিনি একজন প্রবাসী। পাঁচ নম্বর ওয়ার্ড কমিটির সাংগঠনিক ও বিজ্ঞান প্রযুক্তি বিষয়ক সম্পাদক একই ব্যক্তি। সাত নম্বর ওয়ার্ড কমিটির মো: শাকিল মাহমুদকে সহ সভাপতি ও অর্থ সম্পাদক পদে, আমিনুল ইসলামকে সহ সভাপতি ও সাংগঠনিক পদে, মো: মনিরুজ্জামানকে সাংগঠনিক ও প্রচার সম্পাদক পদে রাখা হয়েছে। নয় নম্বর ওয়ার্ড কমিটিতে সালাউদ্দিনকে দুইবার সহ সভাপতি ও সমাজকল্যাণ সম্পাদক পদে রাখা হয়। আবার এক ওয়ার্ডের লোক ঢুকে গেছে অন্য ওয়ার্ডের কমিটিতে। এ ধননের অনিয়ম ও ত্রুটি থাকায় এসব কমিটি ঘোষণার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যামে সমালোচনার ঝড় উঠে।