সিদ্ধিরগঞ্জে অবৈধ সিগারেট কারখানায় অভিযান, ৪ শ্রমিকের জেল

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রয়েল টোব্যাকো নামের একটি সিগারেট ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ২০ লাখ শলাকা অবৈধ সিগারেট ও ২০ লাখ পিস নকল ব্যান্ডরোল উদ্ধার করেছে র‍্যাব-১১। এসময় ফ্যাক্টরীর ৪ শ্রমিককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেল হাজতে প্রেরণ করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আরাফাত মোহাম্মদ নোমান। শনিবার দুপুরে গোদনাইল বাগপাড়া এলাকায় এ অভিযান চালানো হয়। 

অভিযানের সময় উপস্থিত ছিলেন র‍্যাব-১১ এর উপ অধিনায়ক মেজর সানরিয়া চৌধুরী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান, ক্যাব নারায়ণগঞ্জের জয়েন্ট সেক্রেটারি সাংবাদিক বিল্লাল হোসেন রবিন। অভিযান শেষে জব্দ করা নকল ব্যান্ডরোল সংযুক্ত অবৈধ সিগারেট ও নকল ব্যান্ডরোল ধ্বংস করা হয়।

র‍্যাব-১১  জানায়, দীর্ঘদিন ধরে নকল ব্যান্ডরোল ব্যবহার করে অবৈধভাবে সিগারেট উৎপাদন ও বাজারজাত করে আসছিলো রয়েল টোব্যাকো। সরকার নির্ধারিত সিগারেটের সর্বনিম্ন মূল্য ৪৫ টাকা হলেও তারা ১৫-২০ টাকা প্যাকেট সিগারেট বিক্রি করেছিলো। অথচ  সিগারেটের প্যাকেট প্রতি সরকারের ৩০ টাকা রাজস্ব পাওয়ার কথা। লাল তালিকাভুক্ত শিল্প প্রতিষ্ঠান হিসেবে সিগারেট ফ্যাক্টরি চালুর পূর্বেই পরিবেশ ছাড়পত্র নেয়া বাধ্যবাধকতা থাকলেও রয়েল টোব্যাকোর তা ছিলো না।