সাঈদী সাহেবকে চাঁদে দেখা গেছে, এ কথা বলে ২১ জনকে হত্যা করেছে : শামীম ওসমান

নিজস্ব প্রতিনিধি :

বিএনপি-জামায়াতকে ইঙ্গিত করে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, দেলোয়ার হোসেন সাঈদী সাহেবকে চাঁদে দেখা গেছে, এ কথা বলে ২১ জন মানুষকে হত্যা করা হয়েছে। যারা এ কথা বলে ইসলামকে ব্যবহার করে ২১ জন মানুষকে হত্যা করেছে। তাদের কাছে এর চেয়ে বেশি ভালো কিছু পাওয়ার আশা করিনা। 

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে সিদ্ধিরগঞ্জের সানারপাড় এলাকায় ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অংশগ্রহণ করে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

স্বাধীনতা বিরোধীদের প্রসঙ্গ টেনে তিনি বলেন, যারা একাত্তর সালে আমাদের মা বোনের সম্ভ্রব নিয়েছে, যারা ১৯৭১ সালে আমাদের ৩০ লাখ মানুষের রক্ত নেওয়ার জন্য পাকবাহিনীকে সাহায্য করেছে। পৃথিবীর এমন কোনো দেশ নাই যে দেশে স্বাধীনতার বিরোধিতা করে আবার রাজনীতির সুযোগ পায়। আমাদের দেশই একটা অভাগা দেশ। যেখানে ওরা এখানো কথা বলে যাচ্ছে আর আমাদের তরুণ সমাজ চুপ করে তাদের কথা শোনে। আমি অবাক হয়ে যাই, আমার মনে হয় ৩০ লক্ষ শহীদের আত্মা ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রব আজকে লজ্জিত হচ্ছে। সুতরাং ঘুমিয়ে থাইকেন না, উঠুন জেগে উঠুন দেশটাকে আপনার আমার বাঁচাতে হবে।  

সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেছেন, ‘আমাদের সবাইকে প্রস্তুত হতে হবে। অতীতে ওই খুনিরা যে ধরনের ঘটনা ঘটিয়েছে, আগামী ২-৩ মাস তার চেয়েও ভয়ংকর ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করবে। বাংলাদেশকে তারা ব্যর্থ রাষ্ট্র বানানোর জন্য তারা লন্ডন থেকে বসে এবং মৌলবাদী উত্থানের জন্য তারা যা যা পরিকল্পনা করার দরকার তা তারা করছে। 

দেশকে বাঁচানোর আহবান জানিয়ে তিনি বলেন, ‘আওয়ামী লীগ করি কি করিনা সেটা বড় ব্যাপার না। কোন দল করি সেটা বড় ব্যাপার না, এ দেশটা আমাদের সবার। দেশটাকে বাঁচাতে হবে। বঙ্গবন্ধু চলে গেছেন দেশ পিছিয়ে গিয়েছিলো। শেখ হাসিনা যদি চলে যান দেশ আর সামনের দিকে আগাতে পারবেনা, অন্ততপক্ষে আগামী ৫০ বছরের জন্য। তাই সবার কাছে আহবান জানাবো, শেখ হাসিনা আমাদের সম্পদ দেশের সম্পদ। আমি মনে করি আমাদের সকলের তার পেছনে দাড়ানো উচিত ও কর্তব্য। 

এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সাংগঠনিক সম্পাদক শাহ নিজাম, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনু, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, নাসিক ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল সহ আরও অনেকে।