গাড়ি চাপায় পোশাক শ্রমিকের মৃত্যু : সড়ক অবরোধ করে বিক্ষোভ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি :

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নারী শ্রমিক নিহতের ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৯টার দিকে আদমজী-চাষাড়া সড়কের ইপিজেডের গেটের সামনে তারা এ অবরোধ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের শ্রমিকরা প্রায় ৩০ মিনিট সড়ক অবরোধ করে রেখেছে। এতে সড়কে যানচলাচল বন্ধ ছিল। এ সময় তারা বিচারের দাবি করে বিক্ষোভ করেছে। পরে পুলিশ এসে তাদের বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দিয়েছে।

বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, পোশাক শ্রমিক পারভিন আক্তার (৩০) কে তেলবাহী লরি চাপা দিলে তার মৃত্যু হয়। এই ঘটনায় স্থানীয় বিভিন্ন গার্মেন্ট প্রতিষ্ঠানের শ্রমিকরা এসে সড়ক অবরোধ করে বিচার দাাবি করেছেন।

সড়ক অবরোধ প্রসঙ্গে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, অল্প কিছু সময়ের জন্য শ্রমিকরা সড়ক অবরোধ করেছিল। পরে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিয়েছে।

শিল্পাঞ্চল পুলিশ-৪ (নারায়ণগঞ্জ) এর পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, গতকাল সড়ক দুর্ঘটনায় ওই নারীর মৃত্যু হয়েছে। সেই ঘটনার জের ধরে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। পরে পুলিশ গিয়ে তাদের বুঝিয়ে সরিয়ে দিয়েছে। এখন যান চলাচল স্বাভাবিক রয়েছে। সড়ক দুর্ঘটনার ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে, বুধবার সকাল ৮টায় সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের সামনে লরি চাপায় পারভিন আক্তার (৩০) নামে এক শ্রমিক গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। পারভিন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার শিবপুর গ্রামের শামসুল হকের মেয়ে। বর্তমানে সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেড এলাকায় থাকতেন ও স্থানীয় একটি গার্মেন্টে পোশাক শ্রমিক হিসেবে কাজ করতেন