শীতলক্ষ্যায় ৬ নৌযানকে ১ লাখ ৩০ হাজার টাকা অর্থদন্ড

শহর প্রতিনিধি: 

নারায়ণগঞ্জ জেলার শীতলক্ষ্যা নদীতে অভিযান চালিয়ে ৬টি নৌযানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (৫ অক্টোবর) নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযানটি পরিচালিত হয়। 

এ সময় বিআইডব্লিউটিএ এর নারায়ণগঞ্জ নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপপরিচালক বাবু লাল বৈদ্য, ট্রাফিক পরিদর্শক মোঃ সেলিম ও নৌ পুলিশের একজন কর্মকর্তাসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

উপপরিচালক বাবু লাল বৈদ্য জানান, নৌ পথে ফিটনেসবিহীন ও অবৈধ নৌযান চলাচল বন্ধে নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর আলোকে নৌপথে নিরাপত্তা নিশ্চিত করতে ও নৌযান চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে বৃহস্পতিবার ৫ অক্টোবর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা রানী কর্মকারের নেতৃত্বে শীতলক্ষ্যা নদীতে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।  

অভিযান চলাকালীন সময়ে প্রয়োজনীয় কাগজ পত্র না থাকায় এমভি আল নূর-৩ জাহাজকে ২০ হাজার টাকা, এমভি তাওয়ানা-১ জাহাজকে ২০ হাজার টাকা, এমভি ইয়া মেহেতার ইলিয়াস ট্রান্সপোর্ট নামে জাহাজকে ২০ হাজার টাকা, এমভি ফয়সাল-১০ জাহাজকে ১০ হাজার টাকা, এমভি ইয়াসিন নিশাত জাহাজকে ৩০ হাজার টাকা ও এমভি আল রওদা জাহাজকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।