রূপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যার দায়ে ৬ জনের যাবজ্জীবন

আদালত
আদালত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমির টাকা নিয়ে বিরোধের জেরে কামাল হোসেন (৩৫) নামের এক যুবক হত্যা মামলায় ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (২৪ মার্চ) বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিদের চারজন আদালতে উপস্থিত ছিলেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন- রূপগঞ্জের গুতিয়ার এলাকার মো. মনরুদ্দিনের ছেলে মো. মাহবুব রহমান (৫৫), খোরশেদ আলমের ছেলে মো. সবুজ মিয়া (৪২) ও মো. শরীফ মিয়া (৩০), মো. জুলহাস ওরফে দোলার ছেলে মো. পারভেজ (৩৬), শহীদুল্লাহর ছেলে মো. আসাদুল্লাহ (৩৩) ও হালিমের ছেলে মো. সাদ্দাম হোসেন (৩৬)। এদের মধ্যে শরীফ মিয়া ও সাদ্দাম হোসেন পলাতক রয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, ‘এই ঘটনায় ৬ জনকে যাবজ্জীবন করাদণ্ড দিয়েছে আদালত।

মামলা সূত্রে জানা গেছে, নিহত কামাল হোসেন জমির ব্যবসা করতেন। জমি বিক্রিয়ের শর্তে মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির টাকা দিতে না পারায় কামাল হোসেন বায়না টাকা ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন। এ নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। এর ধারাবাহিকতায় ২০১৪ সালের ২৪ জুন মাহবুবসহ আসামিরা কামাল হোসেনের বাড়িতে গিয়ে মারধর করে তাকে কুপিয়ে হত্যা করে। পরে এই ঘটনায় নিহতের মা ছমিরন বেগম বাদী হয়ে মামলা দায়ের করেন। সেই মামলায় সাতজনের স্বাক্ষ্যগ্রহণের ভিত্তিতে আদালত এ রায় দেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *