মিছিল থেকে নাশকতার পরিকল্পনা, ধাওয়া দিয়ে জামায়াতের ৭ কর্মী গ্রেফতার

নারায়ণগঞ্জে জামায়াতে ইসলামীর মিছিলে ধাওয়া দিয়ে ৭ কর্মীকে আটক করেছে পুলিশ। পরে সম্প্রতি করা নাশকতা মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে সদর উপজেলার ফতুল্লা স্টেডিয়াম এলাকা থেকে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, সকালে ঢাকা-নারায়ণগঞ্জ সংযোগ সড়কে মিছিল করে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা। রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন বাতিলের প্রতিবাদে মিছিল করেন তারা। খবর পেয়ে ওই মিছিলে ধাওয়া দিয়ে সাতজনকে আটক করে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- রূপগঞ্জ উপজেলার তারাব এলাকার শহিদুল ইসলাম (৪২), একই উপজেলার মাসাব এলাকার দেলোয়ার হোসেন (৫২), কৈরাব এলাকার মো. রুবেল (৩৫), হাটাবো এলাকার ইমরান হোসেন (৩৬), গোলাকান্দাইলের ইউসুফ গাজী (৩৭), দড়িকান্দির শফিকুর রহমান বাচ্চু (৫২), আড়াইহাজার উপজেলার ফতেহপুরের দ্বীন ইসলাম (৩০)।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম বলেন, ‘আটক ব্যক্তিরা প্রত্যেকে জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত। তারা জামায়াতে ইসলামীর সক্রিয় কর্মী। তারা মিছিল থেকে নাশকতার পরিকল্পনা করছিল। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে আটক করে। আটক ব্যক্তিদের সম্প্রতি ফতুল্লা থানায় করা নাশকতার অভিযোগে করা এক মামলায় আসামি হিসেবে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।’