বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়, চোখের জলে মুসল্লিদের মোনাজাত

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে ও বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করেছেন নারায়ণগঞ্জের মুসল্লিরা। বুধবার (২৪ এপ্রিল) সকাল ১১ টায়  নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে এ নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ সময় তীব্র গরম উপেক্ষা করে নামাজে মুসল্লিরা অংশ নেন।

নামাজে ইমামতি করেন দাতা সড়কের বড় মসজিদের খতিব আবদুর রহমান। তিনি বলেন, আজকে অনাবৃষ্টির কারণে মানুষ হাহাকার করছে। মহান আল্লাহ কোন কারণে আমাদের ওপরে নারাজ হয়েছে। একারণে বৃষ্টি বর্ষণ বন্ধ রেখেছে। আজকে মহান আল্লাহকে রাজি-খুশি করিয়ে বৃষ্টি বর্ষণের জন্য মুসল্লিদের নিয়ে নামাজ আদায় করেছি। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।  

নামাজে অংশ নেওয়া মুসল্লি ওনারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, বৃষ্টি প্রার্থনা করে নামাজ আদায় করেছি। টানা কয়েকদিন ধরে তীব্র তাপদাহ থেকে বাঁচতে মহান আল্লাহর কাছে নামাজ আদায় করে দোয়া করেছি।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে টানা তাপদাহে পুড়ছে রাজধানীসহ সারাদেশ। আর এই তাপদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য আল্লাহর কাছে বিশেষ নামাজ আদায় করা হয়। 

আবহাওয়া অফিসের তথ্যমতে, বুধবার দুপুরে নারায়ণগঞ্জে তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস।