বুধবার শপথ নেবেন নারায়ণগঞ্জের ৫ এমপি

৫ এমপি
৫ এমপি

আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদে নির্বাচিত নারায়ণগঞ্জের পাঁচটি আসনের সংসদ সদস্যরা শপথ নেবেন। বুধবার (১০ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় সংসদের শপথ কক্ষে নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ পড়াবেন একাদশ সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

নির্বাচিত পাঁচ সংসদ সদস্যরা হলেন- আওয়ামী লীগের টিকেটে নির্বাচিত নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনের নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনের আব্দুল্লাহ আল কায়সার, নারায়ণগঞ্জ-৪ আসনের একেএম শামীম ওসমান ও নারায়ণগঞ্জ-৫ আসনে লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী একেএম সেলিম ওসমান।

নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী গোলাম দস্তগীর গাজী আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়াকে বিপুল ভোটে হারিয়ে টানা চার বারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে টানা ৪ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। একাদশ সংসদে সরকারের বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন তিনি।

নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার আসনে নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলাম বাবু লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী আলমগীর সিকদার লোটনকে হারিয়ে চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ২০০৮ সালের  নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে টানা ৪ বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ এর সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁও আসনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার জাতীয় পার্টির প্রার্থী বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকাকে হারিয়ে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য হয়েছেন। এর আগে তিনি ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নারায়ণগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

নারায়ণগঞ্জ-৪ আসনে নৌক প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী একেএম শামীম ওসমান বিপুল ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়ে চতুর্থ বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি এর আগে নারায়ণগঞ্জ-৪ আসন থেকে সপ্তম, দশম ও একাদশ সংসদ নির্বাচনে সংসদ সদস্য ছিলেন।

নারায়ণগঞ্জ-৫ আসনে লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী একেএম সেলিম ওসমান তৃতীয়বারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি ২০১৪ সালে তার বড় ভাই নাসিম ওসমান মারা যাওয়ার পর উপনির্বাচনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য ছিলেন।