বন্ধুদের সাথে বেড়াতে এসে পানিতে ডুবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যু

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পানিতে ডুবে শিথিল (২৪) নামের এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিহত হয়েছে। বুধবার (২২ মে) সন্ধ্যায় মুড়াপাড়া জমিদার বাড়ির পুকুরে এ ঘটনা ঘটে।

নিহত শিথিল ঢাকার খিলখেত কুরাতলী পর্বপাড়া এলাকার আবদুল ওয়াহিদের ছেলে। তিনি আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত শিথিল ও তার সাত বন্ধু মিলে উপজেলার মুড়াপাড়া জমিদার বাড়িতে বেড়াতে আসে। প্রচন্ড তাপদাহের কারণে স্বস্তি পেতে কয়েক জন মিলে গোসল করতে জমিদার বাড়ির পুকুরে নামে। গোসলের একপর্যায়ে শিথিল পানিতে তলিয়ে যান। পরে তার বন্ধুরা অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে স্থানীয় লোকজন পুকুরে খোাঁজাখুজি করে তার মরদেহ উদ্ধার করে।

রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক অলিউর রহমান বলেন, দুপুরে শিথিলসহ তার কয়েকজন বন্ধু মিলে এখানে বেড়াতে আসে। এর এক পর্যায়ে তারা পুকুরে গোসল করতে নামে। গোসল করতে নেমে সবাই সাতঁরে পুকুরের মাঝখানে চলে যায়। এ সময় সবাই ফিরে আসলেও শিথিল পানিতে ডুবে যায়। পরে বিকাল সাড়ে ৫টার দিকে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে আবেদনের প্রেক্ষিতে মরদেহ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, তারা সবাই জমিদার বাড়িতে বেড়াতে এসেছিল। পরে জমিদার বাড়ির পুকুরে গোসল করতে নেমে পানিতে ডুবে ওই যুবক মারা যায়। যুবকের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।