ফতুল্লায় ভবন থেকে পড়ে চীনা প্রকৌশলীর মৃত্যু

লাশ উদ্ধার

নারায়ণগঞ্জের ফতুল্লায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে জ্যাং ঝি বিন (৫৫) নামে এক চিনা নাগরিক মারা গেছেন। বুধবার (১৭ এপ্রিল) সকালে ফতুল্লার পঞ্চবটি এলাকায় অবস্থিত বিসিক শিল্পনগরীতে এ ঘটনা ঘটে। 

নিহত জ্যাং ঝি বিন টিবিইএ কোম্পানির ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার (প্রকৌশলী) হিসেবে দায়িত্বরত ছিলেন। বর্তমানে তিনি রাজধানীর মুগদা এলাকায় বসবাস করতেন। 

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসা নির্মাণ শ্রমিক আব্দুল খালেক বলেন, পঞ্চবটিতে একটি পাওয়ার প্লান্টের  নির্মাণাধীন ভবনের একতলায় তার রাখার ফাঁকা জায়গার পাশে  কাঠের উপর দাঁড়িয়ে  কাজের নির্দেশনা দিচ্ছিলেন সে সময় ওই ফাঁকা জায়গা দিয়ে উপর থেকে আন্ডারগ্রাউন্ডে পরে গিয়ে গুরুতর আহত হয়। পরে সেখান থেকে তাকে উদ্ধার করে বেলা সোয়া ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, নির্মাণাধীন ভবনের ওপর থেকে পরে চীনা নাগরিক আহত হয়। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া বলেন, একটি নির্মাণাধীন ভবনের দোতলা থেকে পরে একজন চীনা নাগরিক ও প্রকৌশলী মারা গেছেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার লাশ রয়েছে।