ফতুল্লায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ-৩

ফতুল্লা প্রতিনিধি :

নারায়ণগঞ্জের ফতুল্লায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন ব্যক্তি দগ্ধ হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। শনিবার (২২ জুলাই) দিবাগত রাতে ফতুল্লার বাশমুলি এলাকায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- মোহাম্মদ আলম (৩৫), মো: রমজান আলী (২২) ও মো: সিফাত (১২)। দগ্ধ তিন জনের বাড়ি কুমিল্লায়। তারা ব্যাচেলর হিসেবে এই ঘরে ভাড়া থাকতেন। তারা পেশায় রং মিস্ত্রি। 

দগ্ধদের সহকর্মী সুমন জানান, রাতে রান্না করার সময় হঠাৎ গ্যাস সিলিন্ডার বিষ্ফোরণে তারা তিন জন দগ্ধ হয়েছেন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। 

স্থানীয়রা জানান, রাতে হঠাৎ বিকট শব্দে ঘুম ভেঙে যায়। বাইরে বের হয়ে দগ্ধ অবস্থায় তাদের দেখতে পান। ঘরের ওপরের টিন ছিটকে লন্ডভন্ড হয়ে গেছে। তাদের ধারণা, গ্যাস লাইনের লিকেজ থেকে ঘরে গ্যাস জমে ছিল। এরপর সিগারেটের লাইটার বা এরুপ কিছু জ্বালাতেই বিস্ফোরণের ঘটনা ঘটে থাকতে পারে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. মো: তরিকুল ইসলাম বলেন, ফতুল্লা এলাকা থেকে তিনজন দগ্ধ হয়ে আমাদের এখানে এসেছে। এদের মধ্যে আলমের ৭২ শতাংশ দগ্ধ হয়েছে। এছাড়া রমজানের ৫৮ শতাংশ এবং সিফাতের ২৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালে তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিক্যালে কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, তিন জন দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি রয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে তিনি জানান।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফখর উদ্দিন আহমদ বলেন, এ বিষয়ে আমাদের কেউ জানায়নি। আমাদের কাছে কোন তথ্য নেই।