পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পৃথক দুটি ঘটনায় পানিতে ডুবে দুই শিশু মৃত্যুবরণ করেন। বৃহস্পতিবার (২ মে) দুপুরে উপজেলার গোপালদী পৌরসভার রামচন্দ্রদী ও হাইজাদী ইউনিয়নের বড়ইকান্দি গ্রামে এই ঘটনা ঘটে।মৃতরা হলেন- রামচন্দ্রদী গ্রামের রহমত উল্লাহর ছেলে জোনায়েদ (৮) ও বড়ইকান্দি গ্রামের নাসির মিয়ার ছেলে নাজমুল ইসলাম (১১)।

স্থানীয় সূত্রে জানা গেছে, গোপালদী পৌরসভার রামচন্দ্রদী গ্রামে দুপুর ১২টার দিকে মায়ের সঙ্গে বাড়ির পাশের পুকুরে গোসল করতে যায় শিশু জুনায়েদ। কিছু সময় পর জুনায়েদের মা তার ছেলেকে দেখতে না পেয়ে পুকুরে খোঁজাখুঁজি শুরু করে। পরবর্তীতে বাড়ির আশেপাশের লোকজনের সহযোগিতায় পুকুরের গভীর থেকে জুনায়েদকে উদ্ধার করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, একই দিন দুপুর সোয়া ১২টা টায় হাইজাদী ইউনিয়নের বড়ইকান্দি গ্রামে চাচাতো ভাইদের সঙ্গে নিয়ে বাড়ি থেকে ৩শ গজ দূরে একটি পুকুরে গোসল করতে যায় শিশু নাজমুল ইসলাম। পুকুরে গোসল করার সময়ে চাচাতো ভাইয়েরা নাজমুল ইসলামকে পানিতে নামার পর উঠতে না দেখে সবাই বাড়িতে এসে নাজমুলের ডুবে যাওয়ার বিষয়টি জানায়। পরবর্তীতে বাড়ির লোকজন ছুটে গিয়ে খোঁজাখুঁজির পর পুকুরের গভীর থেকে তাকে তুলে আনে। পরে নাজমুলকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ বলেন, পৃথক দুটি ঘটনায় পানিতে ডুবে দুজন শিশু মারা গেছেন।অপমৃত্যুর মামলা প্রক্রিয়াধীন রয়েছে।