নাশকতা এড়াতে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের ট্রেনে পুলিশের তল্লাশি

নারায়ণগঞ্জে ট্রেন রুটে কড়া নিরাপত্তা জোরদার করা হয়েছে। রবিবার (১৯ নভেম্বর) সকালে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের বেশ কয়েকটি স্টেশনে এই নিরাপত্তা ব্যাবস্থা দেখা যায়। ট্রেন স্টেশনে রেলওয়ে পুলিশের পাশাপাশি জেলা পুলিশও তল্লাশি চালায়।

সরেজমিনে নারায়ণগঞ্জের কেন্দ্রীয় স্টেশন ঘুরে দেখা গেছে, সকাল ১০টায় ঢাকা থেকে স্টেশনে যাত্রীবাহী ট্রেন আসে। এরপর ঢাকামুখী যাত্রীদের নিয়ে ১০টা ২০ মিনিটে রওনা দেয় ট্রেন। এ সময় প্রতিটি বগিতে রেলওয়ে পুলিশ যাত্রীদের মালামাল ও বোতল সামগ্রী তল্লাশি চালায়। জেলা পুলিশেরর সদস্যরা স্টেশনের সামনে পেছনে অবস্থান নিতে দেখা যায়।

রেলওয়ের পুলিশের উপপরিদর্শক (এসআই) মোকলেছুর রহমান বলেন, ‘ নাশকতা এড়াতে স্টেশনে আসা প্রতিটি যাত্রীর মালামাল তল্লাশি করা হচ্ছে। ট্রেনের বগিতে কোনো নাশকতা সরঞ্জাম বহন করতে না পারে সে দিকে নজর রাখা হচ্ছে।’

নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ট্রেন স্টেশন মাস্টার কামরুল ইসলাম বলেন, হরতাল-অবরোধের সকাল থেকে স্বাভাবিক নিয়মে ট্রেন চলাচল করছে। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে বিএনপি টানা ৪৮ ঘণ্টার হরতালের কর্মসূচি ঘোষণা করেছে। রবিবার সকাল থেকে হরতাল শুরু হয়েছে।