নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ৬৯৫ কোটি টাকার বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিনিধি : 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০২৩-২৪ অর্থ বছরের ৬৯৫ কোটি ৭ লাখ ৫৮ হাজার ৯১৯ টাকার বাজেট ঘোষণা করেছেন  মেয়র ডা. সেলিয়া হায়াৎ আইভি।

সোমবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নগর ভবন অডিটোরিয়ামে নাসিকের জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে এ বাজেট ঘোষণা করা হয়।

বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাত থেকে মোট আয় ধরা হয়েছে ৬৯৫ কোটি ৭ লাখ ৫৮ হাজার ৯১৯ টাকা। অর্থ বছরের মোট ব্যয় ধরা হয়েছে ৬৭২ কোটি ১৪ লাখ ৩৩ হাজার ৯১৪ টাকা। বছর শেষে উদ্বৃত্ত থাকবে ঘোষিত বাজেটের ২২ কোটি ৯৩ লাখ ২৫ হাজার ৫ টাকা। এবার বাজেটে কৃষি, স্বাস্থ্য, ডেঙ্গু মোকাবিলা, চিকিৎসা ও উন্নয়নের দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে।

মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেন, জনগণ পাশে দাঁড়ালে আমি সব পারবো। যখন আমার পাশে আপনারা দল মতের ঊর্ধ্বে ছিলেন, তখন আমার কোনো দল ছিল না। এই শেখ রাসেল পার্ক করার সময় আপনারা আমার পাশে ছিলেন। আপনাদের সহযোগিতায় গত বছরের তুলনায় এবার ২০০ কোটি টাকার বেশি বাজেট দিতে পারছি। আপনাদের সহযোগিতার চাই। ট্যাক্স ও ওয়াসার পানির বকেয়া বিল পরিশোধ করার জন্য তিনি সবাইকে আহবান জানান। 

গত ২০২২-২৩ অর্থ বছরে ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করেছিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, প্যানেল মেয়র ও ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি আরিফ আলম দিপু, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন সহ প্রমুখ।