নারায়ণগঞ্জ সিটি করপোরেশন পরিদর্শনে জাইকা প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার :

জাপান আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) চিফ রিপ্রেজেনটেটিভ বাংলাদেশ অফিসের ইসিগুচি তোমাহিডি সহ তাঁর ২জন সফর সঙ্গী নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন পরিদর্শন করেছেন। 

রবিবার (৩ সেপ্টেম্বর) সকালে সিটি কর্পোরেশনের জালকুড়ি ডাম্পিং সাইটে তারা উপস্থিত হন। পরে সিদ্ধিরগঞ্জ লেক, শেখ রাসেল পার্ক, আলী আহম্মদ চুনকা ষ্টেডিয়াম ও মুসুবু জাপান লেংগুয়েজ ও কালচার সেন্টার পরিদর্শন করেন। এছাড়া তিনি এনসিসির বিভিন্ন প্রকল্প পরিদর্শন এবং জাইকা অর্থায়নে অবকাঠামো উন্নয়ন কাজের জন্য এনসিসি কে ধন্যবাদ জানান। 

প্রকল্প পরিদর্শন শেষে বেলা ১২ টায় নগর ভবনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সাথে সৌজন্য সাক্ষাত করেন তিনি। এ সময় তিনি জাইকা’র সহায়তায় বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে কথা বলেন। মেয়র আইভী মি. ইসিগুচি তোমোহিডি কে এনসিসি পরিদর্শন করায় আন্তরিক ধন্যবাদ জানান এবং পুনরায় পরিদর্শনে আসার আমন্ত্রণ জানান। তাঁর সফরকালে জাইকা রিপ্রেজেনটেটিভ গভারনেন্স কুরুকামী মিনামি ও জাইকা অফিসার মিসেস সানজিদা উপস্থিত ছিলেন। 

এছাড়া জাইকা প্রকল্পের (এলজিইডি) প্রকল্প পরিচালক ও তত্ত্বাবধায়ক প্রকৌশলী গোলাম মোস্তফা ও এনসিসি’র তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী সহ অন্যান্য প্রকৌশলীবৃন্দ পরিদর্শন টিমের সাথে উপস্থিত ছিলেন।