নারায়ণগঞ্জ রেলপথে বিস্ফোরক পাওয়া যায়নি : পুলিশ

ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন রুটে বিস্ফোরক পাওয়া যায়নি বলে জানিয়েছেন ফতুল্লা মডেল থানার ওসি নূরে আজম। শনিবার (২৮ অক্টোবর) দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। 

এ বিষয়ে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম বলেন, রেল লাইনের ওপরে বিস্ফোরক রয়েছে এমন তথ্য পেয়েছি। পরে আমাদের কয়েকটা টিম ফতুল্লা রেললাইন এলাকা পরিদর্শন করে খুঁজে দেখেছি। কিন্তু কিছু পাওয়া যায়নি। 

ট্রেন চলাচলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা ট্রেন চলাচল বন্ধ করিনি। এমনকি ট্রেনে কোন যাত্রীকে তল্লশিও করা হয়নি। 

এর আগে, শনিবার (২৮ অক্টোবর) দুপুরে ঢাকার প্রবেশপথ সাইনবোর্ড এলাকায় পুলিশের চেকপোস্ট পরিদর্শন শেষে রেল লাইনে বিস্ফোরক বা তার সাদৃশ্য বস্তু রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল । এতে পুলিশ প্রশাসন সহ রেল স্টেশন সংশ্লিষ্ট সকলে নড়ে চড়ে বসেন। 

ট্রেন লাইনে বিস্ফোরক রয়েছে বলে তথ্য পাওয়ার কথা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। তিনি গণমাধ্যমকে বলেছেন, ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন পথে বিস্ফোরক বা বিস্ফোরক সাদৃশ্য কিছু রয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। আমরা সেটার সত্যতা যাচাইয়ের জন্য ফতুল্লা ও সদর থানার ওসিকে ঘটনাস্থলে পাঠিয়েছি। তবে এখনও ঘটনার সত্যতা নিশ্চিত করতে পারিনি।

জানাগেছে, রাজনীতিক দলগুলো সমাবেশকে কেন্দ্র করে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। জেলায় মহাসড়কে ৭টি তল্লাশি চৌকি সহ বিভিন্ন পয়েন্টে তল্লাশি চৌকি বসিয়ে চেক করে আসছে। তবে 

প্রসঙ্গত, শনিবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির এবং বায়তুল মোকারমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ চলছে। একই দিনে নিবন্ধন বাতিলকৃত জামায়াতে ইসলাম দলটি রাজধানীর মতিঝিলের চাপলা চত্বরে সমাবেশের ডাক দিয়েছে। এই অবস্থায় রাজধানীর ঢাকা সহ আশেপাশের জেলাগুলোতে চরম উত্তেজনা বিরাজ করছে।