নারায়ণগঞ্জে রেল পথে বিস্ফোরকের তথ্য পেয়েছি : পুলিশ সুপার

রাজধানীতে বিএনপি-আওয়ামী লীগ পাল্টাপাল্টি কর্মসূচির উত্তেজনার মধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ রেল পথে বিস্ফোরক রয়েছে বলে তথ্য পেয়েছেন জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল। শনিবার (২৮ অক্টোবর)  ঢাকার প্রবেশপথ সাইনবোর্ড এলাকায় পুলিশের চেকপোস্ট পরিদর্শন শেষে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানিয়েছেন। 

এ বিষয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেছেন, ঢাকা-নারায়ণগঞ্জ ট্রেন পথে বিস্ফোরক বা বিস্ফোরক সাদৃশ্য কিছু রয়েছে বলে আমরা তথ্য পেয়েছি। আমরা সেটার সত্যতা যাচাইয়ের জন্য ফতুল্লা ও সদর থানার ওসিকে ঘটনাস্থলে পাঠিয়েছি। তবে এখনও ঘটনার সত্যতা নিশ্চিত করতে পারিনি।
পুলিশ সুপার আরও বলেন, কেউ যেন ঢাকায় বিস্ফোরক নিয়ে প্রবেশ বা নাশকতা ঘটাতে না পারে, এমন দ্রব্যাদি নিয়ে প্রবেশ করতে না পারে সেটা নিশ্চিতের জন্য আমরা ধারাবাহিকভাবে কাজ করছি।

চেকপোস্ট বসিয়ে তল্লাশির বিষয়ে তিনি বলেন, এটি আমাদের নিয়মিত কাজের একটা অংশ। তবে এটা আগের চেয়ে কিছুটা বেড়েছে। কারণ আপনারা জানেন আজ ঢাকায় দুটি দলের সমাবেশ। এই সমাবেশকে ঘিরে কেউ যেন কোন নাশকতা বা অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে। আমরা সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য এটি করছি।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের ভোগান্তির কোনো খবর আমাদের কাছে আসেনি। এখন পর্যন্ত আমাদের চেকপোস্টে কোনো আটকের ঘটনা ঘটেনি।

এসময় জেলার অতিরিক্ত পুলিশ সুপার আমীর খসরু, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা সহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শনিবার সকাল থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির এবং বায়তুল মোকারমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ চলছে। একই দিনে নিবন্ধন বাতিলকৃত জামায়াতে ইসলাম দলটি রাজধানীর মতিঝিলের চাপলা চত্বরে সমাবেশের ডাক দিয়েছে। এই অবস্থায় রাজধানীর ঢাকা সহ আশেপাশের জেলাগুলোতে চরম উত্তেজনা বিরাজ করছে।