বন্দরে মোরগের কণ্ঠে ‘আল্লাহ’ ডাক

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় এক আলোকিক ঘটনা ঘটেছে। একটি মোরগের কণ্ঠে ‘আল্লাহর’ নাম শোনা যাচ্ছে। মোরগটি বারবার শুধু আল্লাহর নাম ধরেই ডাকছে। বিষয়টি প্রথমে অবিশ্বাস্য মনে হলেও পরে সবাই শুনে একই কথা বলছেন। যা নিয়ে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এতে মোরগটিকে দেখতে ভিড় করছেন এলাকাবাসী।

শনিবার বিকেলে উপজেলার ২৩ নম্বর ওয়ার্ডের কবরস্থান এলাকায় কবরস্থান এলাকার আনিসুজ্জামান আনিসের বাড়িতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, দেশি ওই মোরগটি খাওয়ার জন্য কিনেছিলেন আনিসুজ্জামান আনিস নামের এক ব্যক্তি। রান্নার জন্য স্ত্রীকে সঙ্গে নিয়ে মোরগটি জবাইয়ের প্রস্তুতিও নিয়েছিলেন। ঠিক তখনই মোরগের কণ্ঠে আকস্মিক শোনা যায় ‘আল্লাহ, আল্লাহ’ ডাক। মোরগের জিকির করা দেখে অবাক হন মোরগের মালিক আনিস ও তার স্ত্রী।

মোরগটির ক্রেতা আনিসুজ্জামান আনিস জানান, বৃহষ্পতিবার (৯ মে) তার বাড়ির সামনে এক ব্যক্তি ৪-৫টি মোরগ-মুরগি বিক্রি করছিলেন। তা দেখে মোরগটি দামাদামি করে ৬০০ টাকায় কেনেন তিনি। ওই দিন বিকেলের দিকে মোরগটি স্ত্রীকে সঙ্গে নিয়ে জবাই করতে গেলে ঠিক তখনই ‘আল্লাহ আল্লাহ’ বলে ডেকে ওঠে। তখন থেকে অনেকক্ষণ মোরগটি ‘আল্লাহর নাম’ ধরে ডেকেছে। প্রথমবার জবাই না করে পরে রাতে আবারও নিয়ে যান আনিস। তখনও একইভাবে মোরগটি অনেকক্ষণ ধরে ‘আল্লাহর’ নাম ধরে ডাকতে থাকে। যেহেতু মোরগটি ‘আল্লাহর’ নাম ধরে ডাকছে তাই সেটি লালন পালনের সিদ্ধান্ত নিয়েছেন আনিস।

মোরগের ‘আল্লাহ’ ডাকার এই চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। নারায়ণগঞ্জের বন্দর এলাকার ২৩নং ওয়ার্ডের কবরস্থান এলাকার আনিসুজ্জামান আনিসের বাড়িতে। অন্যান্য মোরগ-মুরগির ডাক স্বাভাবিক থাকলেও এই মোরগটির কণ্ঠস্বর অন্যরকম। ঠিক মানুষের মতোই মোরগটি উচ্চৈঃস্বরে ‘আল্লাহ আল্লাহ’ করে ডাকছে! বিস্মিত পরিবারের দাবি, এটি সৃষ্টিকর্তার বিশেষ কুদরত।