রূপগঞ্জে ইউপি চেয়ারম্যানকে কুপিয়ে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন

শহর প্রতিনিধি :

নারায়ণগঞ্জের রূপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিন হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই মামলায় ১৫ জনকে খালাস দেওয়া হয়েছে।

রবিবার (৬ আগস্ট) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শাম্মী আখতার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন – রূপগঞ্জের ইছাখালী এলাকার হাছান ভূইয়ার ছেলে কালাম ও নগরপাড়া এলাকার মৃত আব্দুল করিমের ছেলে নুর মোহাম্মদ। রায় ঘোষণার সময় নুর মোহাম্মদ উপস্থিত ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, ২০০১ সালে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিন আহমেদ হত্যার ঘটনায় মামলা হলে ১৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেওয়া হয়। সেই মামলায় আদালত এই রায় ঘোষণা করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০১ সালের ১৪ নভেম্বর ঢাকা থেকে ফেরার পথে রাস্তায় আটকিয়ে কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আফতাব উদ্দিন আহমেদকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছেলে সোহেল রানা বাদী হয়ে থানায় মামলা করেন। এই মামলায় ২০০২ সালে ১৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। এর মধ্যে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৫ জনকে খালাস দেয়া হয়েছে। অপর দুই জন কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।