দ্বিতীয় দিনে শীতলক্ষ্যায় ২১ অবৈধ স্থাপনা উচ্ছেদ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শীতলক্ষ্যা নদীর তীর দখল করে অবৈধভাবে গড়ে উঠা ২১টি স্থাপনা উচ্ছেদ করেছেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত কাঁচপুর ব্রীজের আশপাশের এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্বে অভিযানে পরিচালিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল্লাহ, উপ-পরিচালক মোঃ ইসমাইল হোসেন, সহকারী পরিচালক নাহিদ হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা। অভিযানকালে পুলিশ, নৌ-পুলিশ ও আনসার সদস্যরাও ছিলেন।

অভিযানের বিষয়ে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ জানান, দ্বিতীয় দিনের অভিযানে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে একটি ভেকু দিয়ে দুটি ৪ তলা ভবনের আংশিক, ৮টি পাকা ও আধা পাকা স্থাপনা, ৬টি টিনশেড, ৩টি বাঁশের জেটিসহ মোট ২১টি অবৈধ স্থাপনা ভেঙ্গে দেয়া হয়েছে।

তিনি বলেন, হাইকোর্টের নির্দেশে নদীর দখলদারদের বিরুদ্ধে আমাদের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে। দখলদাররা যতোই প্রভাবশালী হোক না কেন তাদের কোন ছাড় নেই।

বিআইডব্লিউটিএ’র নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম-পরিচালক মোঃ শহীদুল্লাহ জানান, আমরা গত কয়েক মাসে ৫ শতাধিক অবৈধ স্থাপনা চিহ্নিত করে উচ্ছেদ অভিযান করে আসছি। পাশাপাশি নদী রক্ষায় সীমানা পিলার, ওয়াকওয়ে নির্মাণের কাজ চলছে বলেও জানান তিনি।