দল যদি নির্দেশনা দিতো, বিএনপি নিজের বাড়িতেই অবরোধ থাকতো : শামীম ওসমান

আওয়ামী লীগের হাইকমাণ্ড নির্দেশনা দিলে বিএনপির নেতাকর্মীরা নিজ বাড়িতে অবরুদ্ধ থাকতো বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের উত্তর চাষাঢ়া এলাকায় প্রয়াত আওয়ামী লীগ নেতা গোলাম সারোয়ারের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত দোয়া মাহফিলে অংশগ্রহণ করে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। 

বিএনপি দলকে প্রতিহত করা প্রসঙ্গে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বলেন, ‘আমাদের প্রতি এমন কোন নির্দেশনা নেই তাদের প্রতিহত করার। আমাদের যদি এমন নির্দেশনা থাকতো তাহলে ওরা অবরোধ করা তো দূরর কথা ওরা নিজের বাড়িতেই অবরোধ থাকতো। আমাদের শান্তি সমাবেশ করতে বলা হয়েছে আমরা সেটাই করেছি। তবে যখন কেন্দ্র থেকে নির্দেশনা দিবে জনগণের পাশে দাঁড়াতে আমরা অবশ্যই জনগণের পাশে আছি ছিলাম এবং থাকবো। এর আগ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনী তাদের দেখবে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে। 

বিএনপি দল নাকে খত দিয়ে নির্বাচনে আসবে উল্লেখ করে শামীম ওসমান বলেছেন, ওরা যেভাবে পুলিশকে কুপিয়ে মেরেছে। এটা রাজনীতি হতে পারেনা। ২০১৩-২০১৪ সালে ওরা যা করেছে আবারও তাই শুরু করার চেষ্টা করছে। তবে একটা ধাক্কা খেয়েছে তো- ওদের (বিএনপি) আর কোমর সোজা করে দাঁড়ানোর উপায় নেই। ওরা নাকে খত দিয়ে জাতির পিতার কন্যা শেখ হাসিনার অধীনে নির্বাচনে আসবে। 

এ সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান চন্দনশীল, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু , মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন সহ প্রমুখ। 

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শহর যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার ২০১৫ সালের ৩০ অক্টোবর ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।