ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আছড়ে পড়লো ৯টি বিদ্যুতিক খুঁটি

নারায়ণগঞ্জের বন্দরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৯টি বৈদ্যুতিক খুঁটি মাটিতে আছড়ে পড়েছে। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি। সোমবার (২০ নভেম্বর) রাত সোয়া ১০টার দিকে মহাসড়কের মদনপুরের ইপিলিয়ন কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত কয়েক মাস ধরে মদনপুর ইপিলিয়ন কারখানার সামনে নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের সড়ক প্রশস্তকরণের কাজ চলছিল। এ কারণে খুঁটি থেকে মাটি সরে যাওয়ায় খুঁটিগুলো কয়েকদিন ধরেই ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। সোমবার রাতে হঠাৎ করে একটি খুঁটি আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে আরও ৮টি খুঁটি মহাসড়কে পড়ে যায়। এসময় বাসের ওপর খুঁটি পড়ে একটি বাস দেবে যায়। এতে ৫ জন আহত হন।

নারায়ণগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) নির্বাহী প্রকৌশলী শাহানা ফেরদৌস জানান, বর্তমানে এই বৈদ্যুতিক খুঁটিগুলোতে সব ধরনের বিদ্যুৎ প্রবাহ বিচ্ছিন্ন রয়েছে। ক্রেন দিয়ে খুঁটিগুলো তোলার কাজ চলছে। আশা করছি ২-৩ ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হবে। তবে এ বিষয়ে কারও গাফিলতি আছে কি না তাও তদন্ত করে দেখা হবে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) শেখ বিল্লাল হোসেন বলেন, খুঁটিগুলো মহাসড়কে আছড়ে পড়ার কারণে চট্টগ্রামমুখী লেন বন্ধ রয়েছে। তবে আপাতত যানবাহন চলাচল করার জন্য বিকল্প ব্যবস্থা করা হয়েছে। কয়েকঘণ্টার মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে। এ ঘটনায় কেউ গুরুতর আহত হননি।