জানমালের হুমকি হয়ে দাঁড়ালে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরি আবদুল্লাহ আল মামুন বলেছেন, রাজনৈতিক দলগুলোর রাজনৈতিক কর্মসূচী পালনে কোন বাঁধা নেই। তবে কেউ যদি মানুষের জানমালের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা ও সরকারি সম্পদ রক্ষার জন্য যে ব্যবস্থা নেয়া দরকার আমরা তাই করবো। সকল পরিস্থিতি বিচেনা করেই আমরা সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি।

শনিবার (২১ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জ শহরের মিশন পাড়া এলাকায় শ্রী রামকৃষ্ণ মিশন আশ্রমে পূজা মণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, সনাতন ধর্মাবলম্বীরা যাতে সুষ্ঠুভাবে ধর্মীয় সম্প্রীতির মধ্য দিয়ে তাদের শারদীয় দূর্গা পূজা উৎসব উদযাপন করতে পারে, সেজন্য আমরা একাত্মতা ঘোষণা করে তাদের সবার পাশে আছি। আমরা বিভিন্ন পূজা মন্ডপে গিয়ে আশ্বস্ত করেছি তারা যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দে ধর্মীয় উৎসব পালন করতে পারে সেজন্য পুলিশ সব সময় তাদের পাশে রয়েছে।

আইজিপি বলেন, এখন পর্যন্ত সারা দেশে শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করা হচ্ছে। আমরা আশা করছি, প্রতিমা বিসর্জন পর্যন্ত বাকী দিনগুলো গত বছরের মতো এবারও উৎসাহ উদ্দিপনার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হবে।

পরে আইজিপি চৌধুরি আবদুল্লাহ আল মামুন শহরের বেশ কয়েকটি পূজা মন্ডপ পরিদর্শন করে জেলা পুলিশ সুপারের কাছ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে খোঁজ খবর নেন। এসময় উপিস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ও জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।