গায়েবী মামলার প্রতিবাদে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে আইনজীবীদের বিক্ষোভ

শহর প্রতিনিধি :

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবী মামলা করার প্রতিবাদে নারায়ণগঞ্জ আদালত পাড়া ও জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। অবস্থান কর্মসূচি শেষে বিক্ষোভ মিছিল বের করে আইনজীবীরা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ের অভিমুখে এই অবস্থান নেন আইনজীবীরা। জেলা বার ইউনিটের ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। 

কর্মসূচিতে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, এই সরকার প্রশাসনকে বিতর্কিত করার চেষ্টা করছে। আইনের ব্যার্তয় ঘটিয়ে আপনাদের বিভিন্ন অপকর্মে জড়িত করার চেষ্টা করছে। আপনাদের আমাদের পক্ষে আসতে হবেনা, আমাদের কথামত কাজ করতে হবেনা। আপনারা নিরপেক্ষ হয়ে এই দেশের আইন অনুযায়ী ভূমিকা পালন করেন। তাহলে এ দেশের মানুষ ও আইনজীবী সমাজ আপনাদের সেল্যুট জানাবে। 

তিনি আরও বলেন, এই দেশের গণতন্ত্র আজকে লাইনচ্যুত। আমরা সেই গণতন্ত্রকে সঠিক রাস্তায় নিয়ে আসতে চাই। এ কারণে আপনাদের নিরপেক্ষ ভূমিকা পালন করতে হবে। ওই সরকারের অবৈধ আদেশ পালন করলে চলবেনা। গত চার দিন আগে ফতুল্লায় একটি মামলায় আমাদের বারের সাবেক সভাপতি অ্যাডভোকেট বারীকে আসামি করেছেন। অথচ ফতুল্লায় তেমন কোন ঘটনা ঘটেনি। তাহলে কেন এই মিথ্যা মামলা করা হল। কার স্বার্থে এই মামলা করা হয়েছে। গত ১৫ বছরে অনেক মিথ্যা মামলা হয়েছে অনেক গায়েবী মামলা হয়েছে। এসব মামলায় অনেকে জেল খেটেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করবে যাতে হারানো গণতন্ত্র ফিরে আসে। এ কারণে আমরা এক দফা আন্দোলন শুরু করেছি। সেই আন্দোলনের মাধ্যমে এ দেশে নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করবো। 

অবস্থান কর্মসূচিতে থেকে বক্তারা নারায়ণগঞ্জে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও গায়েবী মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসকল মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারের পাশাপাশি ভবিষ্যতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে অহেতুক মিথ্যা মামলা না করার জন্য পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করেন।

নারায়ণগঞ্জ জেলা জাসদের সভাপতি ও সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট খলিলুর রহমানের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহ্বায়ক ও আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবির, মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকির হোসেন, কেন্দ্রীয় আইনজীবী ফোরামের প্রচার সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ জাকির, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট আজিজুল হক হান্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট একেএম ওমর ফারুক নয়ন, ল’ইয়ার্স কাউন্সিলের সভাপতি অ্যাডভোকেট মাঈন উদ্দিন আহমেদ, সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট রফিক আহমেদ, জেলা আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোরশেদ আলম মোল্লা।