এমপি বাবুর স্ত্রীসহ ৫ জনকে শোকজ

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর স্ত্রী সরকারী কর্মকর্তা ডা. সায়মা আফরোজসহ ৫ জনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে।

নোটিশপ্রাপ্ত অন্য ৪ জন হলেন- আড়াইহাজার উপজেলার সাদারদিয়া এলাকার শফিকুল ইসলাম মেম্বার, দুলাল মিয়া, রামচন্দ্রদী ঋষিপাড়া এলাকার নগরবাসী ও দুলাল।

রবিবার (২৪ ডিসেম্বর) নারায়ণগঞ্জ-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ জজ ধীমান চন্দ্র মন্ডল এ শোকজ নোটিশ পাঠান।নোটিশে সোমবার (২৫ ডিসেম্বর) আদালতে ডাঃ সায়মা আফরোজকে সশরীরে উপস্থিত হয়ে কিংবা তার প্রতিনিধির মাধ্যমে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। বাকিদের সশরীরে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

নজরুল ইসলাম বাবুর স্ত্রী ডাঃ সায়মা আফরোজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আড়াইহাজার, নারায়ণগঞ্জের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও)।নোটিশে নৌকার প্রার্থী নজরুল ইসলাম বাবুর স্ত্রী সরকারী কর্মকর্তা ডাঃ সায়মা আফরোজকে জানানো হয়, আপনি বিভিন্ন সময় নারায়নগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলাম ওরফে বাবুর পক্ষে নির্বাচনী প্রচারনায় অংশগ্রহণ করেছেন।আপনি বর্তমানে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) হিসেবে কর্মরত আছেন। স্থানীয় সরকারি কর্মকর্তা হয়েও আপনার নির্বাচনি প্রচারনায় অংশগ্রহণ গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৭৭(১) ও এবং ৮৬ অনুচ্ছেদের সাথে সাংঘির্ষক।আপনার উপযুক্ত কর্মকান্ডের জন্য আপনার বিরুদ্ধে উক্ত আইন ভঙ্গের দায়ে বিধি মোতাবেক পদক্ষেপ গ্রহন করার জন্য মাননীয় নির্বাচন কমিশনের বরাবরে কেনো সুপারিশ করা হইবেনা সে মর্মে রবিবার (২৫ ডিসেম্বর) দুপুর ১২ টায় নারায়নগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২০৫ নং কক্ষে অবস্থিত নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে অথবা কোনও প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

বাকি ৪ জনকে নোটিশে জানানো হয়েছে, আপনি নারায়নগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের জাতীয়পার্টির মনোনীত প্রার্থী জনাব আলমগীর সিকদার লোটন এর লাঙ্গল মার্কার কিছু ব্যানার ও পোস্টার ছিঁড়ে ফেলেছেন। আপনার এহেন কার্যকলাপ গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২ এর ৭৭(১)খ অনুচ্ছেদের লংঘন।আপনার উপর্যুক্ত কর্মকান্ডের জন্য আপনার বিরুদ্ধে উক্ত আইন ভঙ্গের দায়ে বিধি মোতাবেক পদক্ষেপ গ্রহন করার জন্য মাননীয় নির্বাচন কমিশনের বরাবরে কেনো সুপারিশ করা হইবেনা সে মর্মে সোমবার (২৫ ডিসেম্বর) দুপুর ১১ টায় নারায়নগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত ভবনের ২০৫ নং কক্ষে অবস্থিত নিম্নস্বাক্ষরকারীর কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যাপ্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।