এনআইডি কার্ডে নাম পরিবর্তন করে আত্মগোপনে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী

স্টাফ রিপোর্টার :

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে মাসুদ (৪০) নামের এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পালাতক আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। বৃহস্পতিবার (১৩ জুলাই) মাসদাইর বাজারস্থ আমান জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে, গত ১১ জুন নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা আসামী মাসুদ (৪০)’কে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। সেই সাথে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার (সিনিয়র এএসপি) মোঃ রিজওয়ান সাঈদ জিকু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, ভিকটিম আনোয়ার হোসেন বিন্দু এর সাথে কুরবানীর চামড়া বেচাকেনা নিয়ে এজাহারনামীয় আসামীদের ঝগড়া হয়। এরই সূত্র ধরে ২০০৫ সালের ২৬ জানুয়ারি আসামীরা ভিকটিমকে চাপাতি ও রামদা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুত্বর জখম করে পালিয়ে যায়। পরবর্তীতে ভিকটিমের পরিবারের লোকজন তাকে খানপুর হাসপাতালে ভর্তি করলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরই প্রেক্ষিতে ভিকটিমের মা বাদী হয়ে ফতুল্লা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে গ্রেফতারকৃত আসামী মাসুদ (৪০) কৌশলে এনআইডি কার্ডে নিজের নাম ও ঠিকানা পরিবর্তন করে আত্মগোপনে ছিল। গ্রেফতারকৃত আসামী’কে ফতুল্লা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।