আড়াইহাজারে পৌর নির্বাচনে সংঘর্ষ-ককটেল বিস্ফোরণ, আহত ৪

আড়াইহাজারে পৌর নির্বাচনে সংঘর্ষ-ককটেল বিস্ফোরণ, আহত ৪

আড়াইহাজার প্রতিনিধিঃ

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডের দুই কাউন্সিলর প্রার্থী ও তাদের সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ এবং ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। এই সংঘর্ষে এক কাউন্সিলর প্রার্থীসহ চারজন আহত হয়েছেন।

স্থানীয়রা জানান, নির্বাচনে প্রভাব বিস্তার করতে ৫ নম্বর ওয়ার্ডের এনআইবি স্বপ্নডানা একাডেমি ভোট কেন্দ্রের বাইরে সকাল থেকেই অবস্থান নেন উট পাখি প্রতীকের কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর হোসেন এবং ডালিম প্রতীকের কাউন্সিলর প্রার্থী সব্দর আলী ভূঁইয়া। এ সময় দুই প্রার্থীর শতাধিক কর্মী সমর্থকরাও সেখানে জড়ো হলে তীব্র উত্তেজনা সৃষ্টি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মুষলধারে বৃষ্টির সময় দুপুর সোয়া বারোটার দিকে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতি হলে তারা সংঘর্ষে জড়িয়ে পড়েন। প্রায় বিশ মিনিট ধরে তাদের মধ্যে দফায় দফায় ধাওয়া পালটা ধাওয়া ও মারামারি হয়। একাধিক ককটেল বিস্ফোরণও হয়। এক পর্যায়ে প্রতিপক্ষের হামলায় কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর হোসেনসহ চারজন আহত হলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা আরও বেড়ে যায়। এক পর্যায়ে পুলিশ চার রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে উভয়পক্ষের কর্মী সমর্থকদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ সময় পুলিশ স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুর বাসভবনের কাছে সংঘর্ষস্থল থেকে অবিস্ফোরিত দুটি ককটেল জব্দ করে। পরে গুরুতর অবস্থায় আহত কাউন্সিলর প্রার্থী জাহাঙ্গীর হোসেনকে রূপগঞ্জের ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তার কর্মী সমর্থকরা। এছাড়া আহত অপর তিনজনকে আড়াইহাজারের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।