আড়াইহাজারে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ

রূপগঞ্জে যুবলীগ-ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার ২

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপির অন্তত ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দলটি দাবি করেছেন।

রোববার দুপুর ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে পাঁচরুখি বাজার এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিএনপির নেতা-কর্মীদের লক্ষ্য করে কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও ছররা গুলি ছোড়ে। বিএনপির নেতা-কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। 

পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সকাল থেকেই আড়াইহাজারের বিভিন্ন সড়কে বিএনপির নেতা-কর্মীরা হরতালের সমর্থনে মিছিল করছিলেন। দুপুর ১২টার দিকে নজরুল ইসলামের নেতৃত্বে নেতা-কর্মীরা পাঁচরুখি বাজারে একটি মিছিল বের করেন। পুলিশ মিছিলে বাধা দিলে বিএনপি নেতা-কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। তাঁরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এ সময় পুলিশ নেতা-কর্মীদের উদ্দেশ্যে কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও ছররা গুলি ছোড়ে। এতে বিএনপির ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে নেতৃবৃন্দরা দাবি করছেন। আর আহত নেতা-কর্মীরা স্থানীয় দুটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ বলেন, বিএনপি নেতারা সড়ক অবরোধ করে বিশৃঙ্খলা করছিলেন। পুলিশ তাঁদের সড়ক থেকে চলে যেতে বললে তাঁরা পুলিশের ওপর হামলা চালান। পুলিশ আত্মরক্ষার জন্য রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়েছে।