আইএমইআই পরিবর্তন করে চোরাই মোবাইল বিক্রি, গ্রেফতার ৭

সোনারগাঁয়ে বিপুল পরিমান চোরাই মোবাইলসহ মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তন ও ক্রয়-বিক্রয়কারী চক্রের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

গ্রেপ্তারকৃতরা হলো- মুন্না গাজী (২৪), মো. দুলাল হোসেন (২৮), মো. আলাউদ্দিন বেপারী (৩৬), মোঃ আনোয়ার হোসেন (২৮), মো. শরীফ (৩২), মো. জুয়েল (৩০), মো. সোহাগ আলী (২১)। শনিবার (১৮ মে) সন্ধ্যায় র‌্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি কোম্পানী, নারায়ণগঞ্জ এর একটি আভিযানিক দল শুক্রবার সোনারগাঁয়ের কাচঁপুর এলাকার বিশেষ অভিযান পরিচালনা করে।

এ সময় বিভিন্ন কোম্পানীর পুরাতন ৫৭টি চোরাই মোবাইল ফোন উদ্ধার ও চোরাই মোবাইল বিক্রয়ের নগদ ৪৩৪৬০ টাকাসহ চোরাই মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তন ও ক্রয়-বিক্রয়কারী চক্রের ওই সাত সদস্যকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা পেশাদার চোরাই মোবাইল ফোন ক্রয়-বিক্রয়কারী। তারা বিভিন্ন মোবাইল ছিনতাইকারীদের কাছ থেকে অল্প দামে চোরাইকৃত মোবাইল ক্রয় করে আইএমইআই পরিবর্তনের মাধ্যমে দীর্ঘদিন যাবৎ সোনারগাঁও কাঁচপুর ও আশপাশের এলাকায় গোপনে অবৈধভাবে চোরাই মোবাইল ফোন ক্রয়-বিক্রয় করে আসছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।