অবশেষে এক সারিতে শামীম-আইভী, বলেছেন কথাও

দীর্ঘ প্রতিক্ষার পরে অবশেষে এক সাথে বসলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। 

মঙ্গলবার (১৪ নভেম্বর) সকালে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে নগর ভবন অডিটোরিয়ামে তাদের একসঙ্গে বসতে দেখা যায় । প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্প গুলোর উদ্বোধন করেন। 

প্রত্যক্ষদর্শী ও নেতাকর্মী সূত্রে জানা গেছে, উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষ্যে নগর ভবনে অতিথিদের প্রথম সারিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পাশে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান বসেছেন। ওই সারিতে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বসেছেন। 

একই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম। তিনি বলেন, প্রধানমন্ত্রী সিটি করপোরেশনের প্রকল্প উদ্বোধন করেন। সেই অনুষ্ঠানে নগর ভবনে যোগ দিয়েছেন সংসদ সদস্য শামীম ওসমান সহ অন্য সংসদ সদস্যরা। একই অনুষ্ঠান উপলক্ষে মেয়র আইভী উপস্থিত ছিলেন। সেখানে আইভী ও শামীম ওসমান এক সারিতে বসেছেন। এবং তারা দুজন কথাও বলেছেন। এছাড়া উপস্থিত সকল সংসদ সদস্য সহ নেতাকর্মীদের সাথে মেয়র আইভী কথা বলেছেন। এবং তারা চা পান করেছেন। 

উদ্বোধন করা ১০টি প্রকল্প হলো- নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর ভবন, শেখ রাসেল পার্ক, পাইকপাড়া মিউচ্যুয়াল ক্লাব, বাবুরাইল খাল, সিদ্ধিরগঞ্জ খাল, পাক পাঞ্জাতন সিটি জামে মসজিদ, আলী আহাম্মদ চুনকা সিটি পাঠাগার ও মিলনায়তন, কলরব কিন্ডার গার্টেন স্কুল, সিটি ওয়েলফেয়ার মাঠ ও শিশু পার্ক এবং সোনাকান্দা খেলার মাঠ।

প্রসঙ্গত, ২০১১ সালে নারায়ণগঞ্জ সিটি কররোশন নির্বাচনকে কেন্দ্র করে মেয়র আইভী ও এমপি শামীম ওসমানের মধ্যে প্রকাশ্যে দ্বন্দ্ব শুরু হয়। এরপরে বিভিন্ন সময়ে সেই দ্বন্দ্ব প্রবল আকার ধারণ করেছে। জেলার গন্ডি পেরিয়ে সারা দেশে বেশ বেশ আলোচিত ও সমালোচিত হয়েছে তাদের দ্বন্দ্ব। সর্বশেষ ২০২২ সালের ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন কে কেন্দ্র করে বাকযুদ্ধ দেখা গিয়েছিল। ওই নির্বাচনে  শামীম ওসমান ও ডা. সেলিনা হায়াৎ আইভীকে নিয়ে একত্রে একমঞ্চে বসার চেষ্টা করেছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম।